ঢাকা,শুক্রবার, ৩ মে ২০২৪

চকরিয়ায় বসতঘর থেকে বন্দুক ও দা-ছুরি উদ্ধার, যুবক গ্রেফতার

এম জিয়াবুল হক, চকরিয়া
কক্সবাজারের চকরিয়া উপজেলার ফাসিয়াখালী ইউনিয়নের একটি বসতঘর থেকে বন্দুক ও দা-ছুরি উদ্ধার করেছে পুলিশ। গতকাল রোববার ভোররাত আনুমানিক চারটার দিকে চকরিয়া থানা পুলিশের এসআই মোহাম্মদ আল ফোরকানের নেতৃত্বে পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে উপজেলার ফাসিয়াখালী ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের উচিতারবিল এলাকার আরিফুর রহমান আরিফ নামের একব্যক্তির বসতঘর থেকে এসব আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছেন। এ ঘটনায় পুলিশ আবদুল মান্নান (২০) নামের এক যুবককে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত মান্নান ওই এলাকার মৃত মোহাম্মদ হারুনের ছেলে।

অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন চকরিয়া থানার অপারেশন অফিসার এসআই রাজীব চন্দ্র সরকার। তিনি বলেন, রোববার ভোররাত আনুমানিক চারটার দিকে থানার এসআই মোহাম্মদ আল ফোরকানের নেতৃত্বে পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার ফাসিয়াখালী ইউনিয়নের উচিতারবিল এলাকার আরিফুর রহমান আরিফের বাড়িতে অভিযান পরিচালনা করেন। এসময় পুলিশ তার বাড়ি থেকে একটি কাঠের বাটযুক্ত দেশীয় তৈরী (এলজি) বন্দুক, একটি স্টিলের তৈরী কুড়াল, ৫টি লোহার তৈরী দা, দুইটি স্টিলের তৈরী ছোরা, দুই রাউন্ড চায়না রাইফেল এর গুলি, দুই রাউন্ড চায়না রাইফেলের গুলির খোসা, ১০টি টি ধুসর বর্ণের গোলাকৃতি সীসা খন্ড উদ্ধার করেন।
তিনি বলেন, অভিযানের সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে গৃহর্কতা আরিফুর রহমান আরিফ পালিয়ে গেলেও ঘটনাস্থল থেকে এসব আগ্নেয়াস্ত্রসহ পুলিশ আবদুল মান্নান নামের এক যুবককে গ্রেফতার করতে সক্ষম হন।

চকরিয়া থানার ওসি (তদন্ত) মো.আবদুল জব্বার বলেন, পালিয়ে যাওয়া আরিফ ও গ্রেফতারকৃত আবদুল মান্নানের বিরুদ্ধে থানায় অস্ত্র আইনে মামলা রুজু করা হয়েছে। গতকাল বিকালে গ্রেফতারকৃত আসামিকে আদালতে প্রেরণ করা হয়েছে।

পাঠকের মতামত: